বর্ণিল আয়োজন আর যথাযথ মর্যাদায় মাগুরার মহম্মদপুরে মহান বিজয় দিবস-২০২২  উদযাপন।
শুক্রবার (১৬ ডিসেম্বর) উপজেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী বর্নাঢ্য কর্মসূচীর মধ্য দিয়ে বাঙালি জাতির ইতিহাসের গৌরবোজ্জল এই দিবসটি পালিত হয়। এ উপলক্ষে প্রভাতে ৫১ বার তোপধ্বনির মাধ্যমে বিজয়ের সুবর্ণ জয়ন্তীর শুভ সূচনা করা হয়। সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন এবং সকাল সাতটায় উপজেলা প্রশাসন, আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনসহ বিভিন্ন স্কুল-কলেজ এবং নানা প্রতিষ্ঠান উপজেলা মুক্তিযোদ্ধা স্মৃতি চত্বরে পুষ্পস্তবক অর্পণ করেন। 
পরে ৮টায় উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে পুলিশ, আনসার, ভিডিপি, স্কাউটস, রোভার, গার্লস গাইড এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সম্মিলিত অংশগ্রহণে কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শনী হয়। শুরুতেই উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ আবু
আব্দুল্লাহেল কাফি, উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পাল ও মহম্মদপুর থানার ওসি অসিত কুমার রায় বক্তব্য দেন এবং সালাম গ্রহণ করেন।
পরে উপজেলা পরিষদের হলরুমে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা ও পুরষ্কার বিতরণ 
অনুষ্ঠানের আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার রামানন্দ পালের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা পরিষদের  চেয়ারম্যান অধ্যক্ষ আবু আব্দুল্লাহেল কাফি। এ সময় উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক মোস্তফা কামাল সিদ্দিকী লিটন, বঙ্গমাতা ফজিলাতুননেছা মুজিব প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিচালক কর্ণেল (অব.) কাজী শরীফ উদ্দিন, উপজেলা পরিষদের মহিলা ভাইস
চেয়ারম্যান মোছাঃ বেবী নাজনীন, ওসি অসিত কুমার রায় ও বীর মুক্তিযোদ্ধা রাজ্জাক মন্ডল বক্তব্য দেন।
কৃষি কর্মকর্তা আব্দুস সোবাহানের উপস্থাপনায় এ সময় উপস্থিত ছিলেন সহকারী কশনার (ভূমি) বাসুদেব কুমার মালো, বীর মুক্তিযোদ্ধা রিজাউর রহমান রিজু, বীর মুক্তিযোদ্ধা তেলাম হোসেনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও বীর মুক্তিযোদ্ধাবৃন্দ। 
বিকালে সুবর্ণ জয়ন্তী এবং মুজিব বর্ষের শপথ অনুষ্ঠান শেষে প্রীতি ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এবং সন্ধ্যায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিনব্যাপী বর্ণিল আয়োজন শেষ হয়েছে।